এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৩।। HSC Exam Routine 2023

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৩।। HSC Exam Routine 2023
এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৩।। HSC Exam Routine 2023

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৩


এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৩ এইচএসসি পরীক্ষার রুটিন 2023এইচএসসি পরীক্ষার রুটিন খুঁজছেন নাকি HSC পরীক্ষার রুটিনের পিডিএফ নাকি পরীক্ষা সংক্রান্ত তথ্য? যাই খুজেন এখানে সব পাবেন। তাছাড়া ২০২৩ সালের এইচএসসি পরীক্ষার রুটিন, সময় ও নম্বর বিভাজন সহ পরীক্ষা সংক্রান্ত খুটিনাটি সকল তথ্য দেখতে পারবেন।

এইচএসসি ২০২৩ পরীক্ষার রুটিন HSC 2023 Exam Routine


এ বছরের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) (HSC) ও সমমানের পরীক্ষা আগামী ১৭ আগস্ট থেকে শুরু হয়ে শেষ হবে ২৫ সেপ্টেম্বর ২০২৩।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড এক বিজ্ঞপ্তিতে পরীক্ষার রুটিন এবং পরীক্ষা সংক্রান্ত নির্দেশনা প্রকাশ করেছে। বোর্ড কর্তৃক প্রকাশিত রুটিন এবং নির্দেশনা নিচে ছবি আকারে দেওয়া হলো।

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৩-HSC Routine PDF 2023


এইচএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২৩ ( HSC Exam Routine 2023 ) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড হতে প্রকাশিত হয়েছে। নানা জল্পনা-কল্পনার পর অবশেষে ১৭ আগস্ট ২০২৩ ইং তারিখ হতে শুরু হতে যাচ্ছে এইচএসসি পরীক্ষা। আগের মতই দিতে হবে ৭ টি সৃজনশীল প্রশ্নের উত্তর। এবার পূর্ণাঙ্গ সিলেবাসে নেয়া হবে পরীক্ষা ৭ টি সৃজনশীল প্রশ্নের উত্তর দিতে হবে এবং ৩০ টি mcq এর উত্তর দিতে হবে। পরীক্ষা নেয়া হবে ০৩ ঘন্টা ।

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৩ pdf download


শিক্ষাবোর্ড কর্তৃক বলা হয়েছে সকল শিক্ষার্থীকে অবশ্যই পরীক্ষার ৩০ মিনিট আগে পরীক্ষার হলে উপস্থিত হতে হবে। আমরা এই লেখাটিতে উচ্চ মাধ্যমিক পরীক্ষার সময়সূচি প্রকাশ করে থাকি। অন্যান্য বছরের মতো এবারও প্রতিটি বোর্ডের জন্য প্রশ্নপত্র ভিন্ন হবে। এইচএসসি পরীক্ষার রুটিন সবার আগে পেতে আমাদের ওয়েবসাইটটি সাবস্ক্রাইব করে রেখে দিন।


এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৩
আমরা এই website সকল বোর্ডের hsc পরীক্ষার রুটিন প্রকাশ করে থাকি। এইচএসসি পরীক্ষার রুটিন ২০২৩ ঢাকা বোর্ড , ময়মনসিংহ বোর্ড , সিলেট বোর্ড, রাজশাহী বোর্ড , চট্টগ্রাম বোর্ড , যশোর বোর্ড , দিনাজপুর বোর্ড , বরিশাল বোর্ড , সহ মাদ্রাসা শিক্ষা বোর্ড টেকনিক্যাল শিক্ষা বোর্ড সহ সকল বোর্ডের পরীক্ষার সময়সূচি প্রকাশ করে থাকি। এইচএসসি পরীক্ষা সম্পর্কে আরো নতুন নতুন খবর পেতে আমাদের সাথেই থাকুন।

Post a Comment

Post a Comment (0)

Previous Post Next Post